আমি ছাড়া আমার কেউ নেই
- ফাহিম মাহমুদ আদি - শূণ্যতা ২৯-০৪-২০২৪

আমি এক অন্য জীব সবুজ অরন্যে,
বিধাতার সৃষ্ট বিরাট শূন্যে,
রং-তামাশার এই মহাকালে।
অদৃশ্যমান মহা শিক্ষক ছাড়া, আমি ছাড়া,
আমার কেউ নেই।

উধাও হয়েছে আমার-
অবসর সময়ের বিনোদন,
সকল কামনা, বাসনা,
ভালবাসার অকৃত্রিম মুর্তিটি।

উধাও হয়েছে আমার ঘুমের ঘরের-
বাজিমাৎ স্বপ্ন গুলি,
পরিকল্পনার রুপ রেখা গুলি,
মনের মনিকৌঠার সব, সব ভিত্তি প্রস্তর গুলি।

আমি একা, বড্ড একা,
ঘটেছে সকল তৃষ্ণার অবসান,
তৃষ্ণার্ত্ব হৃদয়ের হাহাকার।
পালিয়েছে মন মাঝি বৈটা রেখে, না ফেরার দেশে, চিরতরে।

অদৃশ্যমান মহা শিক্ষক ছাড়া, আমি ছাড়া,
আমার কেউ নেই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।